,

নেতাকর্মীরা যার পক্ষে খুশি কাজ করবে এটা তাদের ইচ্ছা -কাদের

সময় ডেস্ক : ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা যার পক্ষে খুশি কাজ করবে, এটা তাদের ইচ্ছা’ বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনে কারো পক্ষে কাজ করতে বাধা নেই।’ গতকাল মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা কার পক্ষে কাজ করবে, দলীয় নাকি স্বতন্ত্র’ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ একতরফা নির্বাচন করছে না। বরং যারা গুজব ছড়াচ্ছে তারাই নির্বাচনে একতরফা বাধা দিচ্ছে।’ ‘নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে কেউ কাউকে বাধা দিতে পারবে না’ মন্তব্য করে তিনি বলেন, ‘আমাদের মূল লক্ষ্যই হলো সংবিধান ও দেশকে রক্ষা করা।’ নির্বাচন নিয়ে জাতীয় পার্টির সঙ্গে কথা হবে’ বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় ১৪ দলও শেখ হাসিনার নেতৃত্বে একসঙ্গে লড়বে। আসন ভাগাভাগির বিষয়টি ১৪ দলের সঙ্গে ২-১ দিনের মধ্যে সমঝোতা হবে।’ এ প্রসঙ্গে তিনি বলেন, ‘১৪ দলের অনেক দাবি থাকতেই পারে। তবে আওয়ামী লীগ জনপ্রিয়দের মূল্যায়ন করবে। নির্বাচনে জেতার মতো প্রার্থীকে বেশি গুরুত্ব দেবে আওয়ামী লীগ।’ ওবায়দুল কাদের বলেন, ‘প্রার্থিতা বাতিল করা নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। কোনো অবস্থায় স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে বাধা নেই।’ তিনি বলেন, স্বতঃস্ফূর্ত ভোটার উপস্থিতির মাধ্যমেই আওয়ামী লীগ সব কিছুর জবাব দেবে।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু প্রমুখ।


     এই বিভাগের আরো খবর